ডেস্ক রিপোর্ট: রাজধানীর উত্তরার কামারপাড়া থেকে উদ্ধারকৃত ৩১টি বোমার ১৩টি নিষ্ক্রিয় করা হয়েছে। শুক্রবার বিকেলে উত্তরার ১০ নম্বর সেক্টরের কামারপাড়া এলাকার ১৩ নম্বর রোডে নির্মাণাধীন একটি ভবন থেকে ৩১টির অবিস্ফোরিত হাত বোমা উদ্ধার করে পুলিশ। এরমধ্যে ১৩টি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে। আটক করা হয়েছে দুজনকে।

ডিএমপির গোয়েন্দা (ডিবি) বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার সাংবাদিকদের বলেন, উত্তরা পশ্চিম থানা যুবদলের সাধারণ সম্পাদক মাসুম এবং যুবদলের অন্য আরেক নেতা সোহেলকে উপনির্বাচনে ককটেল বিস্ফোরণের দায়ে গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যে অভিযান চালিয়ে নির্মাণাধীন ভবনটি থেকে ৩১টি হাতবোমা উদ্ধার করা হয়। এরমধ্যে ১৩টি নিষ্ক্রিয় করা হয়েছে। এছাড়া ঘটনাস্থলে বোমা তৈরির অনেক সরঞ্জাম পাওয়া গেছে।

ডিএমপির উত্তরা গোয়েন্দা বিভাগের উপ-কমিশনার (ডিসি) কাজী শফিকুল আলম সাংবাদিকদের জানান, বোমা মজুতে জড়িত থাকার অভিযোগে তুরাগ থানা এলাকার সুমন ও মামুন নামে দুজনকে আটক করা হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, তারা দুজনই স্থানীয় যুবদলের নেতা। তারা কেন সেখানে বোমাগুলো এনেছিল তা তদন্ত করে দেখা হচ্ছে।

এর আগে শুক্রবার বিকেলে অবিস্ফোরিত বোমা থাকার খবরে থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দারাও বাড়িটি ঘিরে রাখে। নিরাপত্তার স্বার্থে বন্ধ করে দেয়া হয় আশপাশের রাস্তাগুলো। পাশের বাসাগুলো থেকে কাউকে ভেতরে বা বাইরে যেতে দেয়া হচ্ছে না। ঘটনাস্থলে বোমাগুলো নিষ্ক্রিয় করতে পুলিশের বোম্ব ডিস্পোজাল ইউনিট কাজ করছে।