উত্তরার উজামপুরে দিনব্যাপি জলরঙ কর্মশালা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট: ১৩ মে , শুক্রবার IAW (In Art World ) এর উদ্যোগে ঢাকার উত্তরার উজামপুরের প্রাকৃতিক পরিবেশে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপি জলরঙ কর্মশালা। এতে IAW এর ৪৩ জন সদস্য শিল্পী অংশগ্রহন করছেন। এছাড়াও উপস্থিত ছিলেন IAW এর প্রতিষ্ঠাতাগণ মোঃ কাওসার হোসেন (বাংলাদেশ), প্রবীন কর্মকার (ভারত) এবং মৌমিতা ঘোষ (ভারত)। রিপন রহমান , মোঃ মহসিন হোসেন শামসুজ্জামান লিন্টু এবং নাইমা উল হুসনা শম্পা অংশগ্রহণ করেন এই দিনব্যাপি কর্মশালায়। এই কর্মশালায় অংকিত চিত্র নিয়ে খুব শিঘ্রই একটিই দলগত প্রদর্শনী আয়োজন করা হবে, এমনি ইচ্ছা আয়োজকদের।

উল্লেখ্য যে, ভারতের তিনটি অঞ্চলে আয়োজন করা হয়েছে তিনটি কর্মশালা । আগামী ১৫-১৭ জুলাই ভারতের দার্জিলিং এ বিভিন্ন সব মাধ্যমের বিখ্যাত সব শিল্পীদের তত্বাবধানে হতে যাচ্ছে একটি আন্তর্জাতিক কর্মশালা।

IAW (In Art World ) প্রতিষ্ঠার উদ্দেশ্য হলো বাংলাদেশ , ভারত, নেপাল সহ আন্তর্জাতিক পরিমন্ডলে অগ্রজ ও অনুজ শিল্পীদের সমন্বয়ে এমন একটি প্লাটফর্ম তৈরি করা যেখানে শিল্পীরা একে অপরের সহায়ক হতে পরবেন, এরই সাথে নান্দনিক অভিজ্ঞতা এবং দক্ষতা বিনিময় করা এবং দেশ ও আন্তর্জাতিক অঙ্গনে চিত্রপ্রদর্শনীর আয়োজন করা পাশাপাশি বিখ্যাত শিল্পীদের তত্বাবধনে সদস্য শিল্পীদের দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন কর্মশালার আয়োজন করা , সদস্য শিল্পীদের শিল্পকর্ম নিয়ে বাৎসরিক ম্যগাজিন প্রকাশ করা ।