ইসলামের বিধান পালনকারীরা জঙ্গিবাদে জড়িত হতে পারে না–গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

17

হাসান মামুন,পিরোজপুরঃ যারা ইসলামের বিধান সঠিকভাবে পালন করে তারা মানুষ পোড়ানো, জঙ্গিবাদ কিংবা কোন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত হতে পারে না বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী এডভোকেট শ.ম. রেজাউল করিম। শুক্রবার জুমার নামাজের পর শারছীনা দরবার শরীফের ১২৯ তম বার্ষিক মাহফিল অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন। আলেমদের জন্য বর্তমান সরকারে নেওয়া বিভিন্ন পদক্ষেেপের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমান সরকার রাষ্ট্রীয় খরচে আলেমদের হľে¡র ব্যবস্থা করেছে যা বিগত দিনে অন্য কোন সরকার করেনি।
এ সময় মন্ত্রী বলেন, দেশের এক পঞ্চমাংশ মানুষ ইসলামী শিক্ষায় শিক্ষিত হচ্ছে। শিক্ষিত এই বড় জনগোষ্ঠীকে পিছনে রেখে কোন জাতি এগিয়ে যেতে পারে না। তাই তাদের কথা বিবেচনা করে বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষার একটি স্তরকে এমএ পাশের মর্যাদা দিয়েছে যার মাধ্যমে তারা দেশের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে চাকরির সুযোগ পাবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ ইয়াকুব আলী পাটোয়ারী, জেলার জেলা প্রশাসক আবু আলী সাজ্জাদ হোসাইন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, নেছারাবাদ(স্বরুপকাঠী) থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দল্লাহ আল মামুন, স্বরƒপকাঠীর পৌরসভার মেয়র মোঃ গোলাম কবির, নাজিরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ নিজাম উদ্দিন প্রমূখ।
আজ মাহফিলের দ্বিতীয় দিন আগামীকাল বাদ জোহর হযরত পীর ছাহেব কেবলা দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা করে দোয়া পরিচালনা করেন ছারছীনা দরবার শরীফের গদ্দানশীন পীর সাহেব হযরত মাওলানা শাহ মো.মোহেবুল্লাহ।