আমরা সেচ্ছায় রক্ত দেই

অন্তু আহমেদ,জবি প্রতিনিধি।। আমরা স্বেচ্ছায় রক্ত দেই এই স্লোগানকে সামনে রেখে ২০১৭ সালের ১মার্চ যাত্রা শুরু করে ‘বলাকা’ । দেশের প্রায় ৪০টি জেলা ও প্রায় সকল মহানগর ও বিশ্ববিদ্যালয়ে রয়েছে এই সংগঠন । রক্ত দানে সবার আগে , স্বেচ্ছায় সবার পাশে থাকা বলাকার উদ্দেশ্য । জগন্নাথ বিশ্ববিদ্যালয় বলাকার একটি গুরুত্বপূর্ণ শাখা । পুরাণ ঢাকাসহ ঢাকার সকল অঞ্চলে স্বেচ্ছায় রক্তদানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলাকা জবি ইউনিট। বলাকার কার্যক্রম পরিচালনার জন্য জবিতে সকল অনুষদের কমিটি রয়েছে । ইতিমধ্যে আমাদের সদস্য সংখ্যা ৫০০ ছড়িয়েছে এবং আরো সদস্য সংগ্রহের কাজ চলছে ।কার্যক্রমের গতিশীলতা প্রশংসনীয় হবার ফলে শীঘ্রই এই বিশ্ববিদ্যালয়ে বিভাগীয় কমিটি ঘোষণা করা হবে।

মতামত জানতে চাইলে জবি বলাকার ইউনিটের সভাপতি আতিক হাসান বলেন, বলাকা সকলকে নিয়ে কাজ করতে চায় এবং মানুষের পাশে দাঁড়াতে চায়।জগন্নাথ বিশ্ববিদ্যালয় বলাকা এরই ধারাবাহিতায় এগিয়ে যাচ্ছে।জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকলের সহযোগীতায় বলাকা এগিয়ে যাবে বহুদূর সকলের সহযোগীতা কামনা করছি।বলাকার কার্যক্রমকে প্রগতিশীল করার লক্ষে আমরা ইতোমধ্যে ৩টি অনুষদ এর কমিটি দিতে সফল হয়েছি সকল অনুষদ এবং সকল বিভাগের কমিটি দেওয়া হবে।

এ ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বলাকার সাধারন সম্পাদক আশিকুর রহমান আশিক বলেন,জবি পরিবার বরাবরই অভাবী মানুষজনের পাশে থাকে।তাই বলাকার মত রক্তদানের সংগঠনে পাশে থাকায় আমরা গর্ববোধ করি।