‘আমরা এই অন্যায়ের প্রতিবাদ করবো, শেষ নিঃশ্বাস পর্যন্ত’

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র’র সভাপতি অ্যাড. মন্টু ঘোষ এবং সাধারণ সম্পাদক জলি তালুকদার আজ এক বিবৃতিতে যৌন নিপীড়কদের হাতে মারাত্মক অগ্নিদগ্ধ নুসরাত জাহান রাফির মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, যৌন নিপীড়ক অধ্যক্ষের বিরুদ্ধে নুসরাতের মায়ের দায়ের করা মামলার প্রেক্ষিতে প্রশাসন যথাযথ ব্যবস্থা গ্রহণ করলে অপরাধীরা এত নিষ্ঠুর ঘটনা ঘটাতে সাহস পেত না। তারা আরো বলেন, দেশে অব্যাহত ধর্ষণ, ধর্ষণ পরবর্তী হত্যা, যৌন নিপীড়ন, নারীর বিরুদ্ধে সহিংসতার বিচার না হওয়ায় একের পর এক ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। একটি ঘটনা নিষ্ঠুরতা ও বর্বরতায় আরেকটিকে ছাড়িয়ে যাচ্ছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, নুসরাত জাহান রাফি মুমূর্ষু অবস্থায় যে সংগ্রামের প্রত্যয় ব্যক্ত করেছেন, যেভাবে আমৃত্যু প্রতিবাদ অব্যাহত রাখার অঙ্গীকার করেছেন তা দেশের প্রত্যেক সংবেদনশীল মানুষকে স্পর্শ করেছে। আমাদের সমাজ ও ভবিষ্যৎ প্রজনĄকে রক্ষার জন্য কিশোর নুসরাতের জেদটাকে অন্তরে ধারণ করতে হবে। তার সংগ্রামকে এগিয়ে নিতে হবে।

নেতৃবৃন্দ নুসরাত হত্যাকান্ড এবং একের পর এক ধর্ষণ, গণধর্ষণ, ধর্ষণ পরবর্তী হত্যা, যৌন নিপীড়ন, নারীর প্রতি সহিংসতার ঘটনায় সরকারের সীমাহীন ব্যর্থতার প্রতিবাদে আগামী ১৩ এপ্রিল ২০১৯ ‘গণভবন থেকে বঙ্গভবন’ পর্যন্ত মানববন্ধন সফল করার জন্য সকল প্রগতিশীল রাজনৈতিক দল, ট্রেড ইউনিয়ন, গণসংগঠন, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও ব্যক্তিবর্গের প্রতি আহবা জানিয়েছেন।