আবারও বিশ্বকাপে বাংলাদেশের জার্সি পরিবর্তন

যুগবার্তা ডেস্কঃ বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের জার্সি আবারও পরিবর্তন আনা হয়েছে।গত ২৯ এপ্রিল প্রথমবার সবুজ আর লাল জার্সি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন এবং ক্রিকেটারদের সেটা পরিয়ে ফটোসেশনও করা হয়েছিল। জার্সি পাকিস্তান আর জিম্বাবুয়ের মতো লাগছে বলে সমালোচনার ঝড় ওঠে। তারপর জার্সিতে লাল-সবুজের মিশেল আনা হয়। এরপর আবারও দ্বিতীয় দফায় পরিবর্তন করা হয়।
গত ২৯ এপ্রিল আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়েছিল টাইগারদের বিশ্বকাপ জার্সি। সেদিনই জার্সিতে সবুজের সঙ্গে কেন লাল নেই- এ নিয়ে ঝড় উঠেছিল সামাজিক যোগাযোগের মাধ্যমে। ২৪ ঘণ্টা পরই সমর্থকদের দাবি মেনে নেয় বোর্ড। সবুজে যুক্ত হয় লাল রং।

এর ৪৮ ঘণ্টা পর আবারও বদলে গেছে জার্সি। প্রথম দফা পরিবর্তনে জার্সির হাতায় লাল রং থাকলেও চূড়ান্ত নকশায় কেবল বুকেই থাকছে লাল রং। লাল জার্সিটিতেও পরিবর্তন এসেছে। সেটিতে বুকের সঙ্গে হাতাতে থাকছে সবুজ রং।
জানা গেছে, হাতের লাল সরিয়ে ফেলার কারণটা হচ্ছে স্পনসর। বিসিবির বর্তমান স্পনসর লাইফবয়ের লোগোতে লালের প্রাধান্য থাকায় হাতা থেকে সরিয়ে দেওয়া হয়েছে একই রং। ঠিক একই কারণে পরিবর্তন এসেছে লাল জার্সিতেও। এটিতে বুকের সঙ্গে হাতায় থাকছে সবুজ রং। এতে আরও ফুটেছে লাইফবয়ের লোগো।বৃহস্পতিবার বিকেলে বিসিবি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, আইসিসির অনুমোদন নিয়েই নকশায় পরিবর্তন করা হয়েছে।