আজ ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস

12

ডেস্ক রিপোর্ট: আজ ১ ডিসেম্বর বিভিন্ন কর্মসুচির মাধ্যমে দেশব্যাপী মুক্তিযোদ্ধা দিবস পালিত হবে।এবং এই কর্মসুচির মাধ্যমে শুরু হবে বিজয়ের মাস।দিবসটি উপলক্ষ্যে ঢাকায় সকাল সাড়ে ৯ টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দি উদ্যানে শিখা চিরন্তন চত্ত্বরে সমাবেশ-শ্রদ্ধা নিবেদন।তারআগে সকাল ৮ টায় মীরপুরে বীর মুক্তিযোদ্ধা কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করা হবে।

মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সংগঠন ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠন আজ দেশব্যাপী বিভিন্ন কর্মসুচি পালন করবে।
ঢাকায় মুক্তিযুদ্ধ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শাহজাহান খান এমপির নেতৃত্বাধীন সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ, সেক্টর কমান্ডার্স ফোরাম, মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদ, মুক্তিযোদ্ধা ঐক্যজোট, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ, মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদসহ বিভিন্ন মুক্তিযোদ্ধা সংগঠন আজ ১ ডিসেম্বর সকাল সাড়ে ৯ টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দি উদ্যানে শিখা চিরন্তন চত্ত্বরে সমাবেশ, শ্রদ্ধা নিবেদন ও শপথ গ্রহণের কর্মসূচি পালন করবে। সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ সকাল ১০ টায় সেগুনবাগিচাস্থ স্বাধীনতা ভবনে সংগঠনের কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করেছে।

জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পদাক শিরীন আখতার এমপি মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানাতে যথাযথ মর্যাদায় মুক্তিযোদ্ধা দিবস পালন করার জন্য দলের সকল জেলা ও উপজেলা কমিটির প্রতি আহবান জানিয়েছেন।