আগামী ২১মে মুক্তি পাচ্ছে শিল্পী ফারজানা সিফাত- এর “সোনালী দুপুর “

জাকির হোসেন আজাদী: “কখনও কি যাব তত দূর/ রোদে মোড়া সোনালি দুপুর/ যেদিকে হারায় / যেন কোনও পরিচিত গান/ বিকেলে হঠাৎ পিছুটান/ পুরনো পাড়ায় /” – আগামী ২১মে এমন সব অসাধারণ নান্দনিক কথা সমৃদ্ধ গান নিয়ে আসছেন শিল্পী ফারজানা সিফাত। এদিন শিল্পীর নিজস্ব ফেসবুক পেজে শুভ মুক্তি পেতে যাচ্ছে ‘সোনালী দুপুর” শিরোনামের সফট মেলোডি এই সলো গানটির।

সোনালী দুপুর” শিরোনামের ওই গানটির গীতিকার শ্রীজাত এবং সুর করেছেন জয় সরকার। গানটির শুটিং হয়েছে কলকাতায় । গানটির মিউজিক ভিডিওতে ডিরেক্টর ছিলেন সৌমজিত আদক। মিউজিক ভিডিওতে মডেল : রুপ দিপ্তা মুখার্জি ও লীনা মুখার্জি।

গানটির মুক্তির বিষয়ে শিল্পী ফারজানা সিফাতের সঙ্গে কথা হয়। তিনি বলেন, “মাত্র ৪ বছর বয়স থেকে গান করা শুরু করি। ওস্তাদ আখতার সাদমানীর কাছে। ১৪ বছর উচ্চাঙ্গ সঙ্গীতে তালীম নিয়েছি। নজরুল সঙ্গীতে ডিপ্লোমা করেছি নজরুল ইনস্টিটিউট থেকে । সুধীন দাস ও সোহরাব হোসেনের কাছে নজরুল সঙ্গীত শিখেছি”।

বর্তমান লন্ডন প্রবাসী এই শিল্পী আরও বলেন, “উদিচী স্কুল অফ পারফরমিং আটর্স ইউকের সিনিয়র শিক্ষক হিসেবে আমি দশ বছর কাজ করছি। বাংলাদেশ বেতার ও টেলিভিশন এর নিয়মিত শিল্পী ছিলাম। গত ১লা জানুয়ারি তে বরেণ্য শিল্পী নচিকেতার সাথে আমার একটি ডুয়েট গান রিলিজ হয়েছে”।

শিল্পী আরও বলেন, ‘সোনালী দুপুর খুব মেলোডিয়াস একটি গান। এই ধরনের সফট মেলোডি এখন কম শোনা যায়। গানটির শুটিংয়ে চমৎকার অভিজ্ঞতা হয়েছে আমার। আমি খুবই আশাবাদী। গানটি আমার দর্শক শ্রোতাদের ভালো লাগবে “