অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ঢাকায় দুদকের তিনটি মামলা দায়ের

2

ডেস্ক রিপোর্ট: দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ সাইদুজ্জামান বাদী হয়ে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এসব মামলা দায়ের করেন । প্রথম মামলায় (মামলা নং-৪) মোঃ মোসাদ্দেক হোসেন, প্রোপাইটর মেসার্স এম এইচ ফার্মা, উপজেলা-রংপুর সদর, জেলা-রংপুর-কে আসামি করা হয়।
মামলার অভিযোগে বলা হয়, আসামি কর্তৃক দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১,৬৪,৪০,২৩৬/-(এক কোটি চৌষট্টি লক্ষ চল্লিশ হাজার দুইশত ছত্রিশ) টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেছেন এবং গোপনকৃত সম্পদসহ অবৈধ উপায়ে জ্ঞাতআয় বহির্ভূত ২,৮৭,৬৫,৫৭৪/-(দুই কোটি সাতাশি লক্ষ পঁয়ষট্টি হাজার পাঁচশত চুয়াত্তর) টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ তার নিজ নামে অর্জন করেছেন। মোঃ মোসাদ্দেক হোসেন দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে অর্জিত সম্পদ সম্পর্কে তথ্য গোপন করে ও জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জনপূর্বক তা নিজ দখলে রেখে দুর্নীতি দমন কমিশনআইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় মামলাটি দায়ের করা হয়েছে।
২য় মামলায় (মামলা নং-৫) মোঃ জয়নাল আবেদীন, প্রোপাইটর মেসার্স অভি ড্রাগস, উপজেলা-রংপুর সদর, জেলা-রংপুর-কে আসামি করা হয়। মামলার অভিযোগে বলা হয়, আসামি কর্তৃক দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১,৭৩,৬৫,৭৮১/-(এক কোটি তিয়াত্তর লক্ষ পঁয়ষট্টি হাজার সাতশত একাশি) টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেছেন এবং গোপনকৃত সম্পদসহ অবৈধ উপায়ে জ্ঞাত আয়বহির্ভূত ২,৭৯,৫১,২৭২/-(দুই কোটি ঊনআশি লক্ষ একান্ন হাজার দুইশত বাহাত্তর) টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ তার নিজ নামে অর্জন করেছেন। মোঃ জয়নাল আবেদীন দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে অর্জিত সম্পদ সম্পর্কে তথ্য গোপন করে ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনপূর্বক তা নিজ দখলে রেখে দুর্নীতি দমনকমিশনআইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় অপরাধ করায় মামলাটি দায়ের করা হয়।
৩য় মামলায় (মামলা নং-৬)মোঃ আলমগীর হোসেন, প্রোপাইটর মেসার্স আলবিরা ফার্মেসী, উপজেলা-রংপুর সদর, জেলা-রংপুর-কে আসামি করা হয়। আসামি কর্তৃক দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৯৫,৫০,৮৫৭/-(পঁচানব্বই লক্ষ পঞ্চাশহাজার আটশত সাতান্ন) টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেছেন এবং গোপনকৃত সম্পদসহ অবৈধ উপায়ে জ্ঞাতআয়বহির্ভূত ১,২৬,১২,৭৩২/-(এক কোটি ছাব্বিশ লক্ষ বারহাজার সাতশত বত্রিশ) টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ তার নিজ নামে অর্জনক রেছেন। মোঃআলমগীর হোসেন দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে অর্জিত সম্পদ সম্পর্কে তথ্য গোপন করে ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন পূর্বক তা নিজ দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় মামলাটি দায়ের করা হয়।