অনুর্ধ-১৯ বিশ্বকাপ সামনে রেখে কন্ডিশনিং ক্যাম্প শুরু করেছে বিসিবি

3

ডেস্ক রিপোর্টঃ ২০২২ সালে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য অনুর্ধ-১৯ বিশ্বকাপকে সামনে রেখে কন্ডিশনিং ক্যাম্প শুরু করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। ১৬ আগস্ট থেকে বিকেএসপিতে ইয়ং টাইগার্সের নতুন ব্যাচকে এই কন্ডিশনিং ক্যাম্পে ডাকা হবে। ক্যাম্পের জন্য প্রাথমিক ভাবে বাছাই করা হয়েছে ৪৫ জন খেলোয়াড়কে।
ন্যাশনাল গেম ডভেলপমেন্ট ম্যানেজার এইএম কাওসার জানান , সেখান থেকে পরে খেলোয়াড় সংখ্যা কমিয়ে ২৫ থেকে ৩০ জনে নামিয়ে আনা হবে। চ্যাম্পিয়ন হিসেবে পরবর্তী যুব বিশ্বকাপে অংশ নেয়ার জন্য এবার ব্যাপক প্রস্তুতি নিয়ে দল পাঠানোর উপর জোর দিচ্ছে বিসিবি। অনুর্ধ-১৯ দলের নতুন এই দলটির জন্য সঠিক অনুশীলন সুচি প্রনয়ন করতে চায় তারা।
কোভিড-১৯ এর মাহামারিতে পড়ে ইতোমধ্যে কয়েকটি মাস চলে গেছে তাদের। কাওসার বলেন এখন তাদের লক্ষ্য ওই ঘাটতিটুকু পুষিয়ে আনা। তিনি বলেন,‘ আমরা ইতোমধ্যে ৪৫ জনকে ক্যাম্পের জন্য নির্বাচন করেছি। পরে ওই সংখ্যা ২৫ থেকে ৩০ জনে নামিয়ে আনা হবে।’
বিসিবি কর্মকর্তা বলেন, ‘ওয়ানডে ও চারদিনের ম্যাচের দল গঠনের লক্ষ্যে এবার চুড়ান্ত তালিকায়ও খেলোয়াড় সংখ্যা বেশী রাখা হবে। বিকেএসপিতেই আমরা এই ক্যাম্প আয়োজনের পরিকল্পনা করছি। সেখানে যদি সম্ভব না হয়, তাহলে আমরা অন্য ভেন্যুর কথা চিন্তা করবো।