অনলাইন গণমাধ্যম নিবন্ধনের সময় বাড়ছে

যুগবার্তা ডেস্কঃ অনলাইন গণমাধ্যম নিবন্ধনের মেয়াদ আরও এক মাস বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তথ্য মন্ত্রণালয়।
রোববার দুপুরে তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমদের নির্দেশে নতুন করে এক মাস সময় বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে বলে তথ্য মন্ত্রণালয় ও তথ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে। শিগগিরই বিষয়টি সরকারি তথ্য বিবরণীতে জানানো হবে।
এর আগে ১৫ ডিসেম্বরের মধ্যে অনলাইন গণমাধ্যম নিবন্ধনের জন্য প্রধান তথ্য কর্মকর্তার বরাবর আবেদনের কথা বলা হয়েছিল। এখন সেটি ২০১৬ সালের ১৫ জানুয়ারি পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
জানতে চাইলে তথ্য অধিদপ্তরের অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা ইসতাক হোসেন দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘অনলাইন গণমাধ্যম নিবন্ধনের মেয়াদ বাড়ানোর একটি সিদ্ধান্ত হয়েছে। ঠিক কত দিন বাড়ানো হবে তা খুব তাড়াতাড়িই আপনাদের জানাব।’
প্রসঙ্গত, ‘জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা ২০১৫’-এর খসড়া নিয়ে ১ ডিসেম্বর তথ্যমন্ত্রীর সভাপতিত্বে অংশীজনদের নিয়ে সচিবালয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে তাড়াহুড়া করে অনলাইন গণমাধ্যম নিবন্ধনের উদ্যোগ নেওয়ার সমালোচনা করেন সম্পাদক পরিষদ ও নোয়াব (নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) নেতারা।
ওই বৈঠকে তথ্য সচিব মরতুজা আহমদ সম্পাদকদের বক্তব্যের পরিপ্রেক্ষিতে বলেছিলেন, ‘অনলাইন গণমাধ্যম নিবন্ধনের জন্য যে তারিখ নির্ধারণ করা হয়েছে তা আরও বাড়ানো যাবে।’ দ্য রিপোর্ট